Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Scorpio (24 Oct - 22 Nov) : How to Recognize     বৃশ্চিক (২৪ অক্টোবর - ২২ নভেম্বর) : কীভাবে চিনবেন  

An encyclopedia describes a scorpion as a nocturnal arachnid that attacks and paralyzes its prey with a poison injected by the long, curved tail, used for both defense and destruction. Its sting is sometimes fatal.

People often draw back visibly when someone says he or she was born in November, murmuring, "Oh, you're a Scorpio!" either in frank fear, or in awe and respect. Sometimes there's also a giggle that obviously refers to the legendary Scorpio passion. Scorpios are fed up with these reactions to their Sun sign, and who can blame them? But they are ruthless and dangerous, right?

Wrong. It depends. First, you'd better learn how to recognize the sign. In self-defense perhaps-or because you seek a really superior human being Scorpio likes to travel incognito. Thanks to his well-controlled nature, he usually succeeds, but there are a couple of short cuts which will make it easier to penetrate his disguise at midnight or at noon.

Look at the eyes. They can be green, blue, brown or black, but they'll be piercing with hypnotic intensity. Most people feel nervous and ill at ease under Scorpio's steady gaze. You'll have to break the spell and look away first. He'll outstare you every time. It's a foolproof identification of the Pluto personality. Scorpio eyes bore deeply into you, mercilessly, as if they're penetrating your very soul. They are.

Next, listen to him speak. The tone can be velvety soft, husky or sharply cutting, the speech slow and measured or clipped and staccato, but what he says will never be self-effacing. Scorpio has total ego. He knows what he is and he knows what he is not, and nothing anyone else thinks will change this knowledge. Insults roll right off his back, and compliments don't move him a fraction of an inch. He needs no one to tell him his vices or his virtues. At best, he'll calmly agree with your appraisal; at worst, he'll suspect your motives.

The next time you're with a group of people, bring up a discussion of Sun signs, mention that, with a little practice, it's fairly easy to recognize them.
>> Scorpio eyes bore deeply into you, mercilessly, as if they're penetrating your very soul. They are. <<
When someone fastens you with a hypnotic gaze, and states with supreme confidence, "You can't guess what I am," say firmly, "You're a Scorpio."

কোন এনসাইক্লোপেডিয়াতে চোখ রাখলে দেখবেন স্করপিও (বৃশ্চিক)-এর বর্ণনায় রয়েছে যে এটা একটা রাতজাগা প্রাণী (এরাকনিড) যেটা তার দীর্ঘ আর আঁকা-বাকা লেজটি দিয়ে তার শিকারের উপর বিষ নিঃসরণ করে। এতে শিকারটির দেহ অবশ হয়ে যায়। এর আঘাত অনেক সময় প্রাণনাশী হয়ে উঠতে পারে।>> বৃশ্চিক চোখ আপনার গভীর থেকে গভীরে দৃষ্টি দেবে, নির্দয়ভাবে। আর তার যদি ইচ্ছা থাকে আপনার মনের গভীরটা পড়ে দেখবার, তাহলে তারা তাতে সফল হবে। <<

মানুষ যখন শোনে যে কেউ নভেম্বরে জন্ম নিয়েছে তখন পিছিয়ে যায় এই বলে যে, “ওহ! তুমি বৃশ্চিক!” হয় পরিষ্কার ভয়ে, নয় বিস্ময় এবং শ্রদ্ধায় তারা এই প্রতিক্রিয়া দেখায়।

বৃশ্চিকসুলভ আবেদনের প্রতিফলনস্বরূপ অনকসময় তাদের মুখে হয়তো ভীত হাসিও ফুটে উঠতে পারে। বৃশ্চিকরা তাদের রাশির প্রতি এই বিনয়ী প্রতিক্রিয়াগুলো উপভোগ করে, আর কেই বা তাদের দোষ দিতে পারে? কিন্তু তারা বেপরোয়া এবং বিপজ্জনক, কি ঠিক?

ঠিক নয়। এটা নির্ভর করে। প্রথমত, আপনার বরং জানা উচিত এই রাশির জাতকদের কীভাবে চিনতে হয়। হয়তো নিজেদের আত্মরক্ষার খাতিরে, কিংবা আমরা মহাপুরুষদের খোঁজে থাকি বলেই বুঝি তারা নিজেদের উপর তেমনই কোন মুখোশ জড়িয়ে নেয়। আর তাদের সুনিয়ন্ত্রিত চরিত্রের কারণে নিজেদের আরোপিত ব্যক্তিত্বে প্রতিফলন ঘটাতেও সফল হয়। তবে দুপুরে কিংবা মাঝরাতে তাদের এই মুখোশ উৎপাটনের কিছু শর্ট-কাট রয়েছে।

তার চোখে চোখ রাখুন। তাদের চোখ সবুজ, নীল, ধূসর, কিংবা কালো। কিংবা চোখগুলোতে তীব্র মোহাবিষ্টতার ছটা অনুভূত হবে। বৃশ্চিকের স্থির নিবদ্ধ দৃষ্টির মুখোমুখি হতে অধিকাংশ মানুষই ভীত এবং অস্বস্তি বোধ করে। তার এই সাবলীল চাহনীর মোহ কাটিয়ে উঠে প্রথমেই নিজের চোখ ফিরিয়ে নিন। সে প্রতিবারই দৃষ্টি নিবদ্ধ করার দিক থেকে আপনার উপর জয়লাভ করবে। আর এটাই প্লুটোসুলভ ব্যক্তিত্বের চাক্ষুস প্রমাণ। বৃশ্চিক চোখ আপনার গভীর থেকে গভীরে দৃষ্টি দেবে, নির্দয়ভাবে। আর তার যদি ইচ্ছা থাকে আপনার মনের গভীরটা পড়ে দেখবার, তাহলে তারা তাতে সফল হবে।

এরপর তার কথা মনোযোগ দিয়ে শুনুন। তাদের স্বর ভেলভেটের মতো মসৃণ, কিছুটা ভাঙ্গা, তীব্রভাবে কষ্টদায়ক। তাদের বক্তব্য হবে মাপা, কিংবা কাট-ছাট করা এবং ভাঙ্গা ভাঙ্গা বাক্য দিয়ে গঠিত। কিন্তু তার বক্তব্য কখনই নিজেকে গোপন করার বা গূঢ় বিষয়টিকে রাখ-ঢাক করবে না। বৃশ্চিকের মধ্যে রয়েছে পরিপূর্ণ আত্মগরিমা। সে জানে সে কেমন। এবং সে জানে সে কেমন নয়। আর হাজার মানুষ কে কী বললো তাতে নিজের মত থেকে একচুল বিচুøত হওয়া তার কর্ম নয়। অপমান তাকে স্পর্শ করার সুযোগ পায় না, আর প্রশংসা তাকে এক চুলও বিচলিত বা উৎফুল্ল করতে পারে না। কারো প্রশংসা বা সমালোচনা কোনটাই তার প্রয়োজন নেই। তাকে প্রশংসা করার ভালো দিক হলো, সে আপনার প্রশংসার সাথে একমত হবে। আর মন্দ দিক হলো, সে আপনার উদ্দেশ্য ঠিকই বুঝে ফেলবে।

এরপর যখন আপনি দলগতভাবে আলোচনায় বসবেন, তখন রাশিচক্রের কথা পেড়ে বলতে করতে পারেন যে চর্চা করলে বিভিন্ন রাশির জাতক চিনতে পারাটা কঠিন কিছু নয়। সে কথা শুনে যদি কেউ আপনাকে তার মোহাবিষ্ট চাহনি দিয়ে আঁকড়ে ধরে বলে, “তুমি কিছুতেই বলতে পারবে না আমি কোন রাশি” তখন আত্মবিশ্বাসের সঙ্গে বলুন, “তুমি একটা বৃশ্চিক।”

বৃশ্চিক কীভাবে চিনবেন, আরও... :   1234567

Last Update: July 18, 2013 09:41:02 AM

 

দেশি-বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি, স্কলারশিপ ও স্টুডেন্ট ভিসার জন্য

Scholarship, Admission and Student Visa

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com